সোশ্যাল মিডিয়া মার্কেটিং কি? সোশ্যাল মিডিয়া মার্কেটিং হল কোম্পানী বা ব্র্যান্ডের গ্রাহকদের সাথে যোগাযোগ করার একটি উপায়, সম্ভবত সম্ভাব্য গ্রাহকদের, একটি সামাজিক, প্রাকৃতিক উপায়ে এটি সাধারণত ফেসবুক বা লিঙ্কডইন বা টুইটারের মতো বড় সাইটগুলিতে করা হয়, তবে এটি তৈরি করা ছোট কুলুঙ্গি সাইটগুলিতেও করা যেতে পারে। সম্প্রদায়ের চারপাশে আরও। সোশ্যাল মিডিয়া হল একটি টাউন-হলের মতো, এমন একটি জায়গা যেখানে লোকেরা তাদের পরিবার বা বন্ধুদের সাথে দেখা করতে আসে, গল্পগুলি ভাগ করে বা এমনকি আজকের সাম্প্রতিক ব্রেকিং নিউজ নিয়ে আলোচনা করে বা নিজেকে শিক্ষিত করে। লোকেরা এটিতে আপনার বিক্রয় পিচ সহ একটি ফ্লায়ার হস্তান্তর করতে চায় না, লোকেরা তাদের সাথে প্রাসঙ্গিক, তাদের কাছে আকর্ষণীয়, ব্র্যান্ডগুলি তাদের পাইপলাইনের মাধ্যমে এই সম্ভাবনাগুলির সাথে যোগাযোগ করার সুযোগ হিসাবে আলোচনা করতে এবং তাদের সাথে জড়িত হতে চায়। যারা তাদের কাছের মানুষ। এমন লোকেদের কাছে পৌঁছানোর সুযোগ হিসাবে যারা তাদের সম্পর্কে কিছুই জানেন না, তাদের কাছে কী গুরুত্বপূর্ণ তা নিয়ে আলোচনা করুন, এই কথোপকথনে জড়িত হন এবং ব্যক্তির কাছে গুরুত্বপূর্ণ বিষয়গুলি সম্পর্কে বাস্তব আলোচনা করতে সক্ষম হন। সোশ্যাল মিডিয়া মার্কেটিং ক্রয় চক্রের প্রতিটি পর্যায়ে পরিবেশন করতে পারে। আমার কাছে, দুজন সত্যিই সবচেয়ে বেশি আলাদা। প্রথমটি হ'ল সচেতনতার পর্যায় যেখানে গ্রাহকরা বা সম্ভাব্যরা আপনার কোম্পানি সম্পর্কে কিছুই জানেন না এবং আপনি সত্যিই তাদের সাথে নিজেকে পরিচয় করিয়ে দেওয়ার চেষ্টা করছেন এবং তাই আপনি তাদের কথোপকথনে জড়িত করার চেষ্টা করছেন বা এমন জায়গাগুলি খুঁজে বের করার চেষ্টা করছেন যেখানে তারা কথা বলতে পারে আপনার কোম্পানির সাথে সম্পর্কিত জিনিস। কথা বলা, যাতে আপনি তাদের কাছে পৌঁছান এবং সহজভাবে তাদের আপনার কোম্পানি সম্পর্কে সচেতন করতে পারেন দ্বিতীয়টি স্পেকট্রামের অন্য প্রান্তে, যা গ্রাহক সম্পর্কের দিকে বেশি। সেটা সমর্থন হোক বা শুধু আপনার বিদ্যমান গ্রাহকদের, আপনার সবচেয়ে বিশ্বস্ত ব্যক্তিদের, ব্র্যান্ড অ্যাডভোকেটগুলিতে পরিণত করা। সোশ্যাল মিডিয়া মার্কেটিং এর সাথে একটি জিনিস মনে রাখবেন নিজেকে হতে হবে এবং একটি ব্যক্তিত্ব আছে. লোকেরা কঠোর কিছু বা শুধুমাত্র একটি লোগোর সাথে যুক্ত হতে চায় না যে তারা একজন মানুষের সাথে যুক্ত হতে চায় তাই একজন মানুষ হও, স্বাভাবিক হও এবং সামাজিক হও ।